তৃণমূল-বিএনপি-দ্বাদশ-জাত জাতীয় সংসদ নির্বাচনে ২৮০ আসনে প্রার্থী তালিকা প্রকাশ করেছে

তৃণমূল বিএনপি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ২৮০ আসনে প্রার্থী ঘোষণা করেছে। বুধবার সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডের দলীয় কার্যালয়ে এই তালিকা ঘোষণা করেছেন দলের মহাসচিব তৈমূর আলম খন্দকার।

মঙ্গলবার অবশ্য দলটি জানিয়েছিলো ৩০০ আসনে তারা প্রার্থী চূড়ান্ত করেছে। দলটির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী সিলেট-৬ (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই আসনে আওয়ামী লীগ এই আসনে বর্তমান সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদকে মনোনয়ন দিয়েছে।

তৃণমূল-বিএনপি-দ্বাদশ-জাত
তৃণমূল-বিএনপি-দ্বাদশ-জাত

তৃণমূল বিএনপির পক্ষে ২৮০টি আসনে প্রার্থী ঘোষণার দাবি করা হয়েছে। তবে, গণমাধ্যমে পাঠানো তালিকা পর্যালোচনা করে ৭০টি আসনে কোনো প্রার্থীর নাম পাওয়া যায়নি।

তৃণমূল বিএনপি ঘোষিত প্রার্থীদের তালিকায় থাকা সাবেক সংসদ সদস্যরা হলেন- মৌলভীবাজার-২ আসনে এম এম শাহীন, লহ্মীপুর-১ আসনে এম এ আউয়াল, সাতক্ষীরা-৪ আসনে এইচ এম গোলাম রেজা, ঝিনাইদহ-২ আসনে নুরুদ্দিন আহমেদ ও মেহেরপুর-২ আসনে আবদুল গণি।  তৃণমূল-বিএনপি-দ্বাদশ-জাত

তৃণমূল বিএনপির নির্বাহী চেয়ারপার্সন অন্তরা হুদা মুন্সীগঞ্জ-১ আসন থেকে দলের মনোনয়ন পেয়েছেন। বুধবার দুপুরে নারায়ণগঞ্জ রিটার্নিং অফিসার মোহাম্মদ মাহমুদুল হকের কাছে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে মনোনয়ন জমা দিয়েছেন দলটির মহাসচিব তৈমূর আলম খন্দকার।

তৈমূর সংবাদ সম্মেলনে আরও জানান, যথাসময়ে নির্বাচন চান তারা, নির্বাচন পেছানোর কোনো দাবি নেই। তবে নির্বাচন কমিশন যদি সব দলকে আনতে নির্বাচন পেছান তাহলে তাদের দল থেকে কোনো আপত্তি থাকবে না বলেও জানান দলটির মহাসচিব তৈমূর আলম।  তৃণমূল-বিএনপি-দ্বাদশ-জাত

তৃণমূল মহাসচিব বলেন, প্রার্থী ঘোষণার ক্ষেত্রে আমরা দলের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ পরিবারের লোকজন, শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, আইনজীবীসহ বিভিন্ন পেশাজীবীদের অগ্রাধিকার দিয়েছি। যারা সমাজের জন্য বিভিন্নভাবে কাজ করে যাচ্ছেন।

মনোনয়ন পাওয়াদের পুরো আলিকা দেখতে এখানে ক্লিক করুন. 

আরো দেখুনঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের প্রার্থীদের ৩০০ আসনে নাম ঘোষণা

এইচএসসি পরীক্ষার ফল কাল: ঘরে বসেই জানতে এসব পদক্ষেপ HSC Result

এইচএসসি ফল পুনঃনিরীক্ষা: এক চ্যালেঞ্জের সুযোগ থানায়-জিডি-করার-প্রক্রিয়া: বাংলাদেশে আইন এবং সুরক্ষা। GD Procedure in Police Station: Law and Protection in Bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here